ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার কোলো টুরেকে চুক্তিবদ্ধ করতে যাচ্ছে লিভারপুল, শারীরিক পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে এনফিল্ড এ

ডেইলি টেলিগ্রাফ পত্রিকা অনুসারে ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার কোলো টুরে (Kolo Toure) কে চুক্তিবদ্ধ করতে যাচ্ছে লিভারপুল।

৩২ বছর বয়স্ক আইভরিকোস্ট আন্তর্জাতিক দলের এই খেলোয়ারের এতিহাদ স্টেডিয়ামের সাথে চুক্তি পহেলা জুলাই নাগাদ শেষ হবে বলে  তিনি বিনামূল্যে দলবদল করতে পারবেন।

টুরে ম্যানচেস্টার সিটিতে (Manchester City) ২০০৯ সালে ১৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে আসেন কিন্তু ড্রাগ টেস্টে অনুত্তীর্ণ হাওয়ায় ৬ মাসের জন্য বহিষ্কৃত থাকার পর এই সাবেক আর্সেনাল খেলোয়ার একজন সাধারণ মানের খেলোয়ার হিসেবে ছিলেন, যেখানে তিনি ভিনসেন্ট কোম্পানি (Vincent Kompany), জুলীয়ন লেস্কোট (Joleon Lescott) এবং তরুণ তারকা মতিজা নাস্তাসিক (Matija Nastasic) এর মতো ডিফেন্ডার এর পরে অবস্থান পান।

Kolo Toure

জেমি ক্যারাঘারের (Jamie Carragher) দল থেকে অবসর গ্রহনের পর ব্রেন্ডান রজার্স (Brendan Rodgers) তার দলের রক্ষণভাগ আরো শক্তিশালি করতে বদ্ধপরিকর এবং যেখানে স্লোভাকিয়ান আন্তর্জাতিক দলের খেলোয়ার মার্টিন স্কার্টেল এর (Martin Skrtel) ভবিষ্যত অনিশ্চিত, যিনি বিগত কয়েক মাসে লিভারপুল প্রধান দলের হয়ে মাঠে নামার সুযোগ বলতে গেলে একদমই পাননি।

শালকের (FC Schalke) তরুণ তারকা ক্য্রিয়াকস পাপাদপৌলস (Kyriakos Papadopoulos) এর মতো বেশ কিছু সংখ্যক ডিফেন্ডার এর সাথে সম্ভব্য চুক্তি নিয়ে আলোচনায় আছে লিভারপুল, সেই সাথে স্পোর্টিং লিসবেন এর (Sporting Lisbon) তিয়াগো লরি (Tiago Llori) এবং স্বন্সে সিটির  (Swansea City) সেন্টারব্যাক অ্যাশলি উইলিয়ামস (Ashley Williams), সবার সাথেই চুক্তিবদ্ধ হবার জন্য এনফিল্ড থেকে আলোচনা করা হচ্ছে।

ম্যানসিটির হয়ে টুরে ৯৯ বার মাঠে নেমেছেন, যেখানে তিনি প্রিমিয়াম লীগ এবং এফ এ কাপ (FA Cup) যেতেন তার আগে তিনি ৮ বছর কাটান আর্সেনালে (Arsenal)।

Source: www.caughtoffside.com