২৯ মিলিয়ন পাউন্ড মূল্যের স্প্যানিশ জাদুকরী উইঙ্গারকে দলে নেয়ার দৌড়ে যোগ দিল লিভারপুল

স্প্যানিশ পত্রিকা মার্কা-এর বরাতে জানা গেছে লিভারপুল সামনের মৌসুমে এই ‘হাইলি রেটেড’ সেভিল্লার (Sevilla) উইঙ্গার জেসাস নাভাসকে (Jesus Navas) কেনার দৌড়ে অংশ নিতে নিচ্ছে।

এনফিল্ড-এর এই ক্লাবটি, স্প্যানিশ আন্তর্জাতিক এই খেলোয়ারকে কেনার বেপারে খুবই আগ্রহী এবং যদিও ২৭ বছর বয়সী এই প্রতিভাবান উইঙ্গারকে অল্প দামে কেনা সম্ভব নয়, তবুও ব্রেনডেন রজার্স (Brendan Rodgers) তার দলবদলের নতুন খেলোয়ারের তালিকায় তাকে শীর্ষে রাখতে চাইবেন।

মার্কা পত্রিকা দাবি করে এই খেলোয়ার যিনি আগে কখনো অন্য কোনও ক্লাবে খেলেননি, তার চুক্তিতে একটি  ৩৫ মিলিয়ন ইউরো বা ২৯ মিলিয়ন পাউন্ডের ‘রিলিজ ক্লজ’ আছে আর সেভিল্লার পক্ষে এর থেকে কম দাম গ্রহণযোগ্য নয়, বরং তা মার্সিসাইডের মত দলের জন্য প্রতিবন্ধকতাই হবে।

রজার্স খোলাখুলি বলেছেন তিনি তার পূর্বসুরীদের মত ‘রাজনৈতিক প্রচারণা চালানোর মত অর্থ’ হাতে পাবেন না আর সে জন্য উচ্চমূল্যের এই খেলোয়ারকে দলে নেয়াটা খুবই সমস্যাজনক হতে পারে।

Jesus+Navas+Sevilla+v+Paris+Saint+Germain+4XnrcwZl6tox

জানুয়ারী মাসের আক্রমনভাগের নতুন দুই সংযোজন ড্যানিয়েল স্টুরিজ (Daniel Sturridge) আর কুতিন্হ-এর (Coutinho) খেলায় লিভারপুল খুশিই হবে তবে তারা এটা মনে করতেই পারে যে তারা আরো ভালো করতে পারত তাদের ‘উইং’ সাইডটিকে আরেকটু উন্নতি করে যেখানে স্ট্যুয়ার্ড ডাউনিং (Stewart Downing) তার খেলার ছন্দে ধারাবাহিক হতে পারছেন না আর অন্য দিকে ওসামা অসায়দি (Oussama Assaidi) একেবারেই কিছু করে দেখাতে পারেননি।

নাভাস একজন খুবই অভিজ্ঞ খেলোয়ার, সেভিল্লার হয়ে তার ঝুলিতে আছে ৪০০ বেশি ম্যাচ, যে দলকে তিনি ১৫ বছর বয়স থেকে প্রতিনিধিত্ব করে আসছেন। জাতীয় দলের হয়ে তিনি ১৫ বার খেলেছেন আর তার মনে হতেই পারে লিভারপুলের মত বড় কোনো দলে খেলতে পারলে, ভিনসেন্ট দেল বস্ক-এর (Vicente del Bosque) স্প্যানিশ দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ তিনি পাবেন।