ইয়াগো আসপাস: গন্তব্য লিভারপুল

দ্যা মিরর এর প্রতিবেদন অনুসারে, চেলটা ভিগর (Celta Vigo) ফরওয়ার্ড ইয়াগো আসপাস (Iago Aspas) বিগত সপ্তাহে চেলটার হয়ে শেষ খেলা খেলে ফেলেছেন এবং আগামী মৌসুম তিনি ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুলে যোগদান করতে যাচ্ছেন।

গেল মৌসুমে তিনি চেলটার হয়ে অনেক গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। চেলটা লা- লিগা ২০১২-১৩ এর শেষ খেলায় স্পানিয়ল এর সাথে জয় লাভ করে, যেখানে তার দেওয়া পাস থেকে খেলার এক মাত্র গোলটি হয় । এই জয়ের সুবাদে চেলটা, লা-লিগায় রেলিগেশনের লজ্জা থেকে বেচে যায়।

Grabacio__n_Salvados_ACorun__a_30NOV12_654904250

সুয়ানসি, ভ্যালেনসিয়া মতন আরও অনেক দল আসপাসকে দলে ভিড়াতে চেয়েছিল, কিন্তু ব্রেন্ডান রজার্স তাকে পাওয়ার জন্য দ্রুত পদক্ষেপ নেন। বিগত মৌসুমে তিনি তার ক্লাবের হয়ে ১২টি গোল করেন।

তবে লিভারপুল বসকে আসপাসের ব্যাপারে সতর্ক থাকতে হবে কারণ এই প্রতিভাবান ফরওয়ার্ড খেলার মধ্যে মাথা গরম করার নজির আছে। বিগত লা লিগায় এক খেলায় তিনি দেপরতিভ-এর রক্ষণভাগের খেলোয়ার মারচেনাকে নিজ মাথা দিয়ে আঘাত করেন, এর জন্য তাকে ৮ মিলিয়ন ইউরো জরিমানা গুণতে হয় ও চার খেলার জন্য বহিস্কার করা হয়।২০০৮ সালে ইয়াগো আসপাস চেলটার হয়ে প্রথম মাঠে নামেন এবং ঐ বছর তিনি ২৩ টি গোল করতে সক্ষম হন।