ইভান রাকিটিক এর জন্য ১২ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত লিভারপুল

এক প্রতিবেদন থেকে জানা যায়,লিভারপুল ক্রোয়েশিয়ান মধ্য মাঠের খেলোয়াড় ইভান রাকিটিককে (Ivan Rakitic) সেভিয়া থেকে তাদের দলে আনতে ১২ মিলিয়ন ইউরো খরচ করার প্রস্তুতি নিচ্ছে।

এই গ্রীষ্মের দলবদলের বাজারে রেড্স বস ব্র্যান্ডন রজার্স এই সৃষ্টিশীল মধ্য মাঠের খেলোয়ারের জন্য ১২ মিলিয়ন ইউরো দর হাঁকাতে চান। তার ধারণা রাকিটিকের মতন গুণসম্পন্ন খেলোয়াড় তার দলের কিছু সমস্যার সমাধান করতে পারবে।

২৫ বছর বয়সী এই খেলোয়াড় বিগত লা-লিগায় সেভিয়ায় দারুণ সময় কাটিয়েছেন। তিনি তার দলের জন্য করেন ৮টি গোল ও ১০টি অ্যাসিস্ট। এখন পর্যন্ত তিনি জাতীয় দলের হয়ে ৫১টি ম্যাচ খেলেছেন। ২০১১ সালে সেভিয়ায় যোগদান করার পূর্বে সুইস ক্লাব বাসেল ও বুন্দেস লিগায় শ্যালকের হয়ে খেলেন এবং উভয় ক্লাবে তার প্রতিভার স্বাক্ষর রেখে আসেন।

Ivan+Rakitic+Croatia+v+Korea+Republic+International+Ej7DoixBkPUx

যদিও সেভিয়া লা-লিগায় নবম স্থান অর্জন করেছে, কিন্তু তিনি সমগ্র মৌসুম অসাধারণ খেলেছেন। লা- লিগায় শুধুমাত্র বিশ্ব সেরা মানের ফুটবল খেলোয়াড় ইনিএস্তা (Iniesta), মেসি (Messi), অজিল (Ozil), ফ্যাব্রিগাস (Fabregas), বেনজিমা (Benzema) ও রোনালদো (Ronaldo) তার চাইতে বেশি অ্যাসিস্ট প্রদান করতে সক্ষম হন।

শোনা যাচ্ছে, এই গ্রীষ্মে সৃজনশীল এই খেলোয়াড়কে পেতে ইতালির দল লাজিও ও প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার সিটিও তাকে পাবার দৌড়ে অংশ নিতে যাচ্ছে।

ব্র্যান্ডন রজার্স এই মৌসুমে তার দলের মধ্য মাঠ শক্তিশালী করতে চান, আর এর জন্য তিনি রাকিটিক ও আলন্স এর মতন খেলোয়াড়দেরকে তার দলে অন্তরভুক্ত করতে চান। ধারনা করা হচ্ছে, লিভারপুল বস যদি ইভান রাকিটিক ও জাভি আলন্সকে এনফিল্ড-এ আনতে সক্ষম হন, তাহলে আগামী মৌসুমে রেড্সদের আক্রমণভাগের ধার আরও প্রখর হয়ে উঠবে।

এই সেভিয়া তারকাকে প্রায়শই তার জাতীয় দলের সহ-খেলোয়ার এবং রিয়াল মাদ্রিদ ও সাবেক টটেনহাম মিডফিল্ডার লুকা মড্রিচের (Luka Modric) সাথে তুলনা করা হয়। তার জাতীয় দলের সঙ্গীর মত প্রিমিয়ার লীগে যদি একি রকম প্রভাব তিনি বিস্তার করতে পারেন তাহলে এটি একটি খুবই ভাল চুক্তি হবে, তার উপর যেখানে দাম মাত্র ১২ মিলিয়ন পাউন্ড!