“লিভারপুলকে না বলার মত বোকা আমি নই” – লুইস আলবেরতো”!

লুইস আলবেরতো রোমেরওকে (Luis Alberto Romero) এনফিল্ড নিয়ে আসতে চায় লিভারপুল এফসি, এই ব্যাপারে তিনি স্প্যানিশ পত্রিকা এল ডেসমারক্যুয়তে (El Desmarque) উক্তি করেন “লিভারপুলের মতন একটা ক্লাবকে না করা বোকামি ও নিজের সাথে প্রতারণা করা হবে”।

২০ বছর বয়স্ক এই আক্রমনাত্মক মধ্যমাঠের খেলোয়াড়ের লিভারপুলে আসার গভীর সম্ভাবনা আছে। শেষ সাপ্তাহে স্প্যানিশ সম্পাদক গুইল্লেম বালাগুয়ে (Guillem Balague) লিখেছিলেন “লিভারপুল ইয়াগো আস্পাসের (Iago Aspas) পাশাপাশি স্প্যানিশ খেলোয়ার লুইস আলবেরতোর সাথে চুক্তিবদ্ধ করতে চায়”।

সেভিয়া পত্রিকা ডিয়ারিও দে সেভিয়ার (Diario de Sevilla)  প্রতিবেদন অনুসারে  আলবেরতোর সাথে চুক্তিবদ্ধ করার বিষয়ে ইতিমধ্যে আলাপ-আলোচনা শুরু হয়ে গিয়েছে, যেখানে লিভারপুল ৮মিলিয়ন ইউরো ও সেভিয়া ৯.৫ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়েছেন।

Luis-Alberto-contrando-un-balo_54354341461_54115221152_960_640

আলবেরতো মূলত সেভিয়া দলের হয়ে  লা-লিগায় খেলা শুরু করেন, কিন্তু বিগত মৌসুমে তিনি ধারে বার্সেলোনা বি দলের হয়ে খেলেন । কাতালান দলটি তাকে মূল দলে সুযোগ দেওয়ার কথা চিন্তা করে কিন্তু তিনি এটার বিরুদ্ধে যাওয়ার সিদ্ধান্ত নেন- এর কারণ হচ্ছে একি জায়গায় খেলার জন্য বারছার যথেষ্ট খেলোয়ার আছে, সেই ক্ষেত্রে তার মূল দলের হয়ে নিয়মিত খেলার সম্ভাবনা ক্ষীণ।

অনেকের ধরণা লুইস আলবেরতোর  খেলা অনেকটাই  ফিলিপ কুতিন্হর (Philippe Coutinho) মত, যিনি মধ্যমাঠের আক্রমনাত্মক খেলোয়াড় হিসাবে খেলে থাকেন।

কথা উঠেছে মধ্যমাঠের আক্রমনাত্মক খেলোয়াড় জনজো শেল্ভি এই গ্রীষ্মে এনফিল্ড ছেড়ে চলে যাবেন, আলবেরতো এই ইংলিশম্যানের পরিবর্তে আসবেন; তাদের বয়স একি, তারা দলের হয়ে একি জায়গায় খেলে থাকেন, যদিও তাদের খেলার ধরণ ও দক্ষতা  একে অপর থেকে  ভিন্ন। এক কথায় ব্র্যান্ডন রজার্স যে ধরনের দল গঠণ করতে চান, লুইস আলবেরতো রোমেরওর খেলার ধরণ সেই দলের সাথে খাপ খেয়ে যায়, সেই জন্য  লিভারপুল বস এই তরুণ তারকাকে এই গ্রীষ্মে  তার দলে অন্তরভুক্ত করতে চান।