আয়াক্স তারকা ক্রিস্টিয়ান এরিক্সন লিভারপুলের প্রস্তাব ফিরিয়ে দিলেন

ড্যানিস তারকা ক্রিস্টিয়ান এরিক্সন (Christian Eriksen)  প্রিমিয়ার লিগে যাওয়ার ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেছেন।

টকস্পোর্ট থেকে জানা যায় যে আয়াক্স এর মধ্যমাঠের খেলোয়াড়  ক্রিস্টিয়ান এরিক্সন লিভারপুলের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

অল রেডসরা খুবই আগ্রহী ছিল আয়াক্স-এর এই ‘সুপার ষ্টারকে’ তাদের দলে নেয়ার জন্য, কারণ এরিক্সন আধুনিক ফুটবলের অন্যতম প্রতিভাবান তরুণ খেলোয়াড়।

এটি গোপন না যে এরিক্সন আগামী গ্রীষ্মে আমস্তেরডাম ছেড়ে যেতে চায়, আয়াক্স এর অনিচ্ছা সত্ত্বেও এই ডাচ ক্লাব মেনে নিয়েছে যে আগামী মৌসুম এই খেলোয়াড়কে ছেড়ে দিতে হবে, কারণ তারা এরিক্সনের মত পরিবর্তন করতে পারেনি।

International Football - UEFA Under-21 Championship Denmark 2011 - Group A - Denmark v Switzerland

অনেকে আশা করেছিল যে এরিক্সন প্রিমিয়ার লিগে খেলবে; এই ড্যানিশ প্লেমেকারকে লিভারপুল, আর্সেনাল, টটেনহ্যাম-এর মতন দল তাদের দলে চুক্তিবদ্ধ করতে চেয়েছিল।

কিন্তু এরিক্সন  ইপিএল এর কিছু দল ও ভক্তদের হৃদয় ভগ্ন করল এবং তিনি খুব সম্ভবত বুন্দেসলিগার শক্তিশালী দল  বরুসিয়া ডটমুণ্ডের সাথে  চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন।

চ্যাম্পিয়নলিগ ২০১২-১৩ এর ফাইনাললিস্ট বরুসিয়া ডটমুণ্ড তাদের তারকা খেলোয়াড় মারিও গটজারের যোগ্য উত্তরশুরী হিসেবে এরিক্সনকে বিবেচনা করতে পারে, বলা বাহুল্য গটজা  বাই-ইন-কজ এর চুক্তি অনুসারে আগামী মৌসুম বায়ার্ন মিউনিখ-এ যোগদান করবেন।

ডটমুণ্ড গটজারের শূন্যস্থান দ্রুত পূর্ণ করতে চায় এবং এর জন্য তারা  এরিক্সনের সাথে ৫ বছর এর চুক্তি করতে ইচ্ছুক।

এই খবর ব্রেন্দান রজার্স এর জন্য একটা বড় ধাক্কা কারণ তিনি আগামী মৌসুম শুরু হওয়ার পূর্বে লিভারপুলের মধ্যমাঠের জন্য কিছু খেলোয়াড় কিনে নিজের দলের শক্তিবৃদ্ধি করতে চাচ্ছিলেন।

তিনি এখন তার দৃষ্টি ব্ল্যাকপুলের মধ্যমাঠের ফুটবলার টম ইঞ্চে-এর দিকে দিতে পারেন যাকে তিনি  বিগত মৌসুমের জানুয়ারী ট্রান্সফার উইন্ডোতে চুক্তিবদ্ধ করতে ব্যর্থ হয়েছিলেন।