আরুনা কোনের এভার্টন-যাত্রাকে থামিয়ে দিতে চায় লিভারপুল

মার্ছিসাইড (Merseyside) -এর দুই প্রতিদ্দ্বন্দী লিভারপুল এবং এভার্টন উভয়ই আরুনা কোনকে  (Arouna Kone) পেতে চাচ্ছে । এমনকি রীতিমত এভার্টনের সাথে যুদ্ধ করে উইগানের এই ফরওয়ার্ডকে চুক্তিবদ্ধ করতে লিভারপুল প্রস্তুত।

কোন ছিলেন গত মৌসুমে লেটিক্সদের (Latics) অন্যতম একজন সেরা খেলোয়ার যিনি দলটিকে একটি অনন্য সাধারন সফলতা এনে দিয়েছিলেন বিগত এফএ কাপে (FA Cup)।

উইগানের সাবেক কোচ রবার্তো মার্টিনেজ (Roberto Martinez) এই ২৯ বছর বয়েসীকে তার সাথে এভার্টনে নিয়ে যেতে আগ্রহী, কিন্তু ব্রেন্ডেন রজার্সও এই ব্যপারে আগ্রহী থাকায় ব্যপারটা এমন দাড়িয়েছে যে, টফিদেরকে (the Toffees) রীতিমত মার্ছিসাইড-প্রতিদ্দ্বদী লিভারপুলের সাথে যুদ্ধ করতে হবে তাকে চুক্তিবদ্ধ করতে।

Football - FA Premier League - Manchester City FC v Wigan Athletic FC

উইগানের সাথে এই আইভরিয়ানের অব্যাহতির শর্ত অনুযায়ী তাকে পেতে হলে মূল্য হিসেবে গুনতে হবে ৬.৫ মিলিয়ন পাউন্ড এবং একজন নির্ভরযোগ্য গোল দাতাকে দলে পেতে, এটিকে একটি সুলভ মূল্যই মনে করছে উভয় দল।

আসলে, আরুনা কোনের  (Arouna Kone) এভার্টনেই যাওয়ার কথা ছিল, কিন্তু তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ লিভারপুলে থাকার ব্যপারে তার অসুন্তষ্টির কথা জানিয়েছেন। মূলত রজার্সের হাতে তার শূন্যস্থান পূরণের গুরু দায়িত্বভার তুলে দিয়ে এনফিল্ড ছেড়ে যাওয়ার দ্বারপ্রান্তে তিনি।

 ফলে যদিও রেডদের কাছে চেলটা ভিগর (Celta Vigo) স্ট্রাইকার ইয়াগো আসপাসের (Iago Aspas) ৭.৭ মিলিয়ন পাউন্ডের স্থানান্তরের কাজ প্রায় শেষের পথে, তারপরও কোনের ইংল্যান্ড-এর হয়ে অসাধারণ খেলার অভিজ্ঞতা আর শুধুমাত্র তার প্রথম প্রিমিয়ার লীগেই ১৩ গোলের রেকর্ড তার প্রতি রজার্সের আগ্রহের জন্ম দিয়েছে।