“ইংল্যান্ড এবং জার্মানি হচ্ছে সেই সেরা দুই লিগ যেখানে আমি পরবর্তী পদক্ষেপ নেয়ার কথা চিন্তা করতে পারি” – টবি আলদিরিয়ায়রিয়াল

আয়াক্সের রক্ষণভাগের খেলোয়াড় টবি আলদিরিয়ায়রিয়াল (Toby Alderweireld) প্রিমিয়ার লিগে (Barclays Premier League) খেলতে চায়, এই তথ্য জানার পর লিভারপুল ও টোটেনহ্যাম উভয় দল তাকে পাওয়ার জন্য সরাসরি আগ্রহ দেখায়।

২৪ বছর বয়স্ক এই খেলোয়াড় শুধুমাত্র প্রিমিয়ার লিগ ও বুন্দেসলিগায় খেলতে চায়। শোনা গেছে রাশিয়া ও পর্তুগালের কিছু ক্লাব তাকে তাদের দলে পাওয়ার জন্য লোভনীয় প্রস্তাব দিয়েছে।

তিনি দ্যা টেলিগ্রাফকে জানান, “ এখানে আমার পছন্দ করার কিছু নেই। ইংল্যান্ড এবং জার্মানি হচ্ছে সেই সেরা দুই লিগ যেখানে আমি পরবর্তী পদক্ষেপ নেয়ার কথা চিন্তা করতে পারি। আমার সেইখানে যাওয়া উচিৎ যেখানে আমি মানিয়ে নিতে পারব”

ESP, UEFA CL, Real Madrid vs Ajax Amsterdam

তিনি আরও বলেন “ অপরদিকে, আমি এমন দলের হয়ে খেলতে চাই না যারা তাদের নিজস্ব লিগে নিচের দিকে অবস্থান করছে। আমি একটি চমৎকার ক্লাবের জন্য আয়াক্সকে বিদায় জানাতে চাই, আর তা না হলে আমি আর্মস্টেরডামে থেকে যাব”।

অনেকের মতে এই বেলজিয়ান ডিফেন্ডারের খেলার ধরণ জেমী ক্যারাঘারের সাথে মিলে যায়। জেমী ক্যারাঘার অবসরে যাওয়ার পূর্বে দীর্ঘকাল লিভারপুলের রক্ষণভাগ আগলে রেখেছিলেন। টবি যদি লিভারপুলের সাথে চুক্তিবদ্ধ হন, তবে তাকে পাহাড় সমান দ্বায়িত্ব নিয়ে ক্যারাঘারের জায়গায় খেলতে হবে।

টবি আলদিরিয়ায়রিয়াল তার দেশের একজন মিশ্র সাংস্কৃতির খেলোয়াড়। তিনি মূলত সেন্ট্রাল ডিফেন্ডার হলেও দলের স্বার্থে তিনি মিডফিল্ডার হয়ে খেলতে সক্ষম।

ধারণা করা হচ্ছে যখন গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডো খুলে দেওয়া হবে, তখন লিভারপুলের পাশাপাশি টোটেনহ্যাম, আর্সেনাল ও ম্যানসিটি এই প্রতিভাবান খেলোয়াড়কে তাদের দলে আনার জন্য প্রানন্ত চেষ্টা করবে।