বরিনির দেওয়া গোলের উপর ভর করে ইউরো অনূর্ধ্ব-২১ এর ফাইনালে ইটালি

লিভারপুলের আক্রমনভাগের খেলোয়ার ফাবিও বরিনির করা একমাত্র গোলে ইটালি ইউরো অনূর্ধ্ব-২১ ২০১৩ প্রতিযোগিতার সেমি-ফাইনালে  নেদারল্যান্ডসকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে। এর ফলে তারা ফাইনালে স্পেনের মুখোমুখি হবে যারা অপর সেমি-ফাইনালে নরওয়ের সাথে ৩-০ গোলের ব্যবধানে জয় লাভ করে।

আযযুরিনিয়নরা খেলার বেশি ভাগ সময়েই নিজেদের স্বাভাবিক ছন্দে ছিল না, কিন্তু বরিনির করা এক গোলই তাদেরকে ফাইনাল নেওয়ার জন্য যথেষ্ট ছিল।

European Football - UEFA Europa League - Third Qualifying Round 2nd Leg - Liverpool FC v FC Gomel

২২ বছরের এই তরুণ স্ট্রাইকার লিভারপুলের হয়ে খেলার সময় আঘাত পান যার ফলে তিনি কিছুটা শারীরিক সমস্যায় ভুগছেন, তবে কোচ ডেভিস মাঙ্গিয়া তার উপর পূর্ণ আস্থা রাখেন এবং তিনি এই আস্থার ১০০ ভাগ  প্রতিদান এই ম্যাচে দিতে সক্ষম হন।

খেলার শেষে তিনি তার প্রতিক্রিয়া জানান, “গোল করার পর আমি কিছু চিন্তা করতে পারছিলাম না, তবে সত্যি মনে বিশ্বাস ছিল এর শেষ এভাবে হবে এবং আমি আমার ও আমার দলের অন্য খেলোয়ারদের জন্য খুশি।”

 তিনি আরও বলেন, “মাঙ্গিয়া আমাকে খেলার সুযোগ দিয়েছেন যা একটি সঠিক সিদ্ধান্ত ছিল। আমি নিশ্চিত করেছি যে তিনি আমার উপর ভরসা করতে পারেন, আমি দ্রুত সুস্থ হয়ে উঠছি ও প্রমাণ করেছি যে কঠিন পরিস্থিতি থেকে উঠে আসা সম্ভব।”

ফাইনালে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। তবে ফাবিও বরিনি আত্মবিশ্বাস নিয়ে বললেন, “আমরা দেখিয়ে দিয়েছি যে সবকিছুই করা সম্ভব। এখন আমরা প্রস্তুতি নেব ও আশা করব  যেন খেলাটা ভালভাবে শুরু করতে পারি।”