“আমার স্বপ্ন ইংল্যান্ডে খেলা” – ক্রিস্টিয়ান অত্সু

গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে জানা যায় যে, এই গ্রীষ্মে লিভারপুল ঘানার আন্তর্জাতিক ফুটবল খেলোয়াড় ক্রিস্টিয়ান অত্সুকে (Christian Atsu) তাদের দলে ভিড়াতে চায়, তবে ২১ বছর বয়স্ক এই খেলোয়াড়কে তাদের দলের সাথে চুক্তিবদ্ধ করতে চাইলে পোর্তোকে ৩ মিলিয়ন পাউন্ড প্রদান করতে হবে। আগামী গ্রীষ্মে পোর্তোর সাথে অত্সুর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এবং অত্সু পরিস্কারভাবে জানিয়ে দিয়েছেন যে তিনি পোর্তোর সাথে তার চুক্তির মেয়াদ বারাতে চান না। ঘানার এই উইঙ্গারের সাথে নব্য চুক্তির ভিত্তিতে পর্তুগিজ লীগ চ্যাম্পিয়নরা আরও চার বছরের জন্য তাকে ধরে রাখতে চেয়েছিল। কিন্তু তিনি তাদের এই প্রস্তাব সম্মানের সাথে ফিরিয়ে দেন। তিনি আবোলও নিউজের সাথে কথা বলার সময় জানান তিনি এইবার পর্তুগিজ লীগ থেকে বদলি হয়ে প্রিমিয়ার লীগে অংশগ্রহণের ব্যাপারে আশাবাদী।

FBL-POR-LIGA-BEIRAMAR-PORTO

তিনি উল্লেখ  করেন,“আমি পোর্তোকে আগেই আমার সিদ্ধান্তের ব্যাপারে বলেছি ও জানিয়ে দিয়েছি আমি তাদের সাথে চুক্তি নবায়ন করব না। ক্লাব আমাকে বলেছে তারা কি করতে চায়, এবং আশা করছি আমরা এর সমাধান নির্ধারণ করতে পারব। আমার স্বপ্ন ইংল্যান্ডে খেলা এবং এটা দেখে দারুণ লাগছে যে আমার নাম প্রিমিয়ার লীগের বড় দলগুলোর সাথে যুক্ত হচ্ছে। এখন পর্যন্ত, আমার দৃষ্টি ফুটবলের জন্য নিবদ্ধ, কিন্তু আমি দেখতে পাচ্ছি আমার ভবিষ্যৎ ইংল্যান্ডে। আশা করছি খুব শীঘ্রই আমি কিছু ভাল খবর শুনতে পারব।”

লিভাপুল ২০১২ গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডোতে তাকে এনফিল্ডে আনার চেষ্টা করেছিল। আগেরবার তার সাথে চুক্তি করতে সফল না হলেও, এইবার তারা আশা করছে এই মৌসুমে রেডসরা তার সাথে চুক্তি করতে সক্ষম হবে এবং তাকে পাওয়ার জন্য ইতিমধ্যে লিভারপুল পোর্তোর সাথে চুক্তি সক্রান্ত বিষয়ে আলোচনা করেছে।

উলেক্ষ্য ক্রিস্টিয়ান অত্সুকে পাওয়ার জন্য শুধু লিভারপুল না, টোটেনহ্যামও আগ্রহ প্রকাশ করছে বলে জানা গিয়েছে।