আস্পাস বিড়ম্বনায় লিভারপুল!

নতুন বাধার সম্মুখীন ইয়াগো আস্পাস, এনফিল্ডে  যোগ দিতে নিজ পকেট থেকে চার মিলিয়ন পাউন্ড দিতে হতে পারে। স্প্যানিশ এই আক্রমণভাগের খেলোয়াড়কে নিজের পকেট থেকে ৪ মিলিয়ন পাউন্ড পর্যন্ত ব্যায় করতে হতে পারে যদি তিনি এই মৌসুমে লিভারপুলে তার জায়গা নিশ্চিত করতে চান।

স্প্যানিশ কর্তৃপক্ষের কিছু আইনি কলহের কারণে সেলটা ভিগোর এই  খেলোয়াড়ের দলবদলে বাধা আসতে পারে  এবং প্রাপ্ত সংবাদ থেকে ধারণা করা হচ্ছে ২৫ বছর বয়সী এই  খেলোয়াড়  এনফিল্ডে তার জায়গা নিশ্চিত করতে চাইলে এজেন্টদেরকে মিলিয়ন পাউন্ডের বেশি দিতে হবে।

Iago+Aspas+RC+Celta+de+Vigo+v+CA+Osasuna+La+kHXhUqmW9t1x

গত মঙ্গলবার আস্পাসের এজেন্ট স্প্যানিশ অলিম্পিক কমিটিতে আইনসঙ্গত অভিযোগ করেন (কর্তৃপক্ষের যারা স্পেনে এজেন্টদের বিরধিতা সংক্রান্ত বিষয় নিয়ে কাজ করে) এবং এর সমাধান করতে, এই স্ট্রাইকেরকে সম্ভবত ৩-৪ মিলিয়ন পাউন্ড ব্যায় করতে হবে।

আস্পাসকে নিয়ে বিতর্কের শেষ এখানেই নয়, পাহাড় সমান দেনায় আছেন তিনি। এর মধ্যে আছে তার ক্লাবের সাথে সামগ্রিক চুক্তির ৫%, ২১% স্প্যানিশ ইভা ট্যাক্স (IVA tax) আরও ৫% যোগ করেছে বিগত মৌসুমে গালিসিয়ান ক্লাবের সাথে পুনরায় করা চুক্তি যার মেয়াদ ২০১৭ পর্যন্ত আছে এবং ৫% লিভেরপুলের প্রস্তাবিত চুক্তির জন্য। আর বলাই বাহুল্য এর সাথে আবার আছে ট্যাক্স!

আস্পাসের বিরুদ্ধে এই বিরোধ হওয়ার মূল কারণ হচ্ছে, আইমস্পোর্টস ম্যানেজমেন্ট গ্রুপের সাথে তার চুক্তি থাকা সত্ত্বেও তিনি তৃতীয় পক্ষের এক এজেন্টের সাথে দলবদল সংক্রান্ত ব্যাপারে পরামর্শ করেন।