সুয়ারেজ কি সত্যি রিয়াল মাদ্রিদে চলে যাচ্ছেন?

স্পেন ও ইংল্যান্ডের এক সাপ্তাহিক প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে লিভারপুল এফসি লুইস সুয়ারেজের জন্য নির্ধারিত লেনদেন মূল্যের পাশাপাশি রিয়াল মাদ্রিদের তরুণ খেলোয়াড় আলভারো মোরাটাকে (Alvaro Morata) তাদের দলের সাথে চুক্তিবদ্ধ করতে চায়। এই প্রসঙ্গে মোরাটা বলেছেন, তিনি এনফিল্ড কিংবা অন্য কোন দলে যোগ দিতে ইচ্ছুক না, তিনি রিয়াল মাদ্রিদের হয়ে খেলে যেতে চান।

দ্যা মিররের এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে, লুইস সুয়ারেজ রিয়াল মাদ্রিদে যাবেন, যদি এর বিনিময়ে স্প্যানিশ পরাশক্তি তাদের অন্যতম প্রতিভাবান যুব খেলোয়াড়কে তাদের দিতে রাজি হয়। লিভারপুল ৪০ মিলিয়ন পাউন্ডের নিম্নে এক পরিমান পেনিও ছাড় দিবে না এবং একই সাথে তারা আলভারো মোরাটাকে অন্তরভুক্ত করে ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে লাভবান হতে চায়।

রিয়ালকে সম্ভাব বিদায় জানানোর প্রসঙ্গে তিনি কাদেনা সের (Cadena Ser) নামক এক সংবাদ মাধ্যমকে জানান, “আমি সভাপতির সাথে কথা বলেছি, তিনি বলেছেন আমি আগামী মৌসুম রিয়াল মাদ্রিদেই থাকছি এবং আমার ব্যাপারে তার কোন অভিযোগ নেই। তিনি আমাকে নিয়ে সন্তুস্তি প্রকাশ করেছেন।”

Alvaro+Morata+Spain+v+Italy+us1gALFVnZ3x

তার এই মন্তব্যে লিভারপুল ও মাদ্রিদ উভয় দলের অনুসারিরদের মনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে কারণ কিছু দিন আগেও তিনি হুমকি দিয়ে বলেছিলেন যদি রিয়াল মাদ্রিদ তাদের দলে একজন নতুন আক্রমনভাগের খেলোয়াড় নিয়ে আসে তবে তার ক্যারিয়ার এর জন্য যা ভাল তাই করবেন, দরকার হলে তিনি রিয়াল মাদ্রিদ ছেড়ে দিতে প্রস্তূত। তিনি আরও বলেন যদি তিনি মাদ্রিদ ছাড়েন তবে তিনি স্পেনের বাহিরে খেলতে পছন্দ করবেন। তার হঠাৎ মতামত পরিবর্তনের ফলে এক নতুন জল্পনা সৃষ্টি হয়েছে।

মোরাটার সম্পর্কে বারছার মধ্য মাঠের খেলোয়াড় ও তার অনূর্ধ্ব ২১ দলের সহকর্মী থিয়াগো আলচেন্তারার মতে তিনি ভবিষ্যতে একজন বড় মাপের ফুটবলার হতে চলেছেন। থিয়াগো এক প্রতিবেদনে বলেন, “তিনি একজন অসাধারণ খেলোয়াড় এবং প্রতিযোগিতায় (অনূর্ধ্ব ২১ বিশ্বকাপ) তিনি আমাদের জন্য অনেক করেছেন। তিনি আমাদের গ্রুপ পর্বের খেলা গুলোতে জিতাতে ও ফাইনালে উত্তোলন করতে সাহায্য করেছেন, তিনি একজন মহান নং ৯।” কিছুদিন আগে শেষ হওয়া অনূর্ধ্ব ২১ বিশ্বকাপে স্পেন বিজয়ী হয় এবং এই প্রতিযোগিতায় মোরাটা ৪টি গোল এবং ২টি অ্যাসিস্ট সম্পন্ন করেন।

আলভারো মোরাটা হঠাৎ বেকে বসার কারণে অনেকের মনে অনেক ধরনের প্রশ্ন ঘুর পাক খাচ্ছে! তিনি কি মাদ্রিদেই থেকে যাবেন, নাকি লিভারপুলে চলে যাবেন, নাকি সবাইকে বুড়ো আঙুল দেখিয়ে অন্য কোন দলে যোগ দিবেন। তার সাথে কি অদৌ কোন বড় ক্লাব চুক্তি করতে চাইবে, এই সব প্রশ্নের সঠিক উত্তর মিলবে যখন এই মৌসুমের ট্র্যান্সফার উইন্ডো খুলে দেওয়া হবে।