স্পোর্টিং লিসবনের উইঙ্গার দিয়েগো ক্যপলকে ক্রয় করতে অনিচ্ছুক অ্যাটলেটিকও মাদ্রিদ; নতুন আশার আলো দেখছে লিভারপুল এফসি!

টক স্পোর্টের এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে স্প্যানিশ পরাশক্তি অ্যাটলেটিকও মাদ্রিদ স্পোর্টিং লিসবনের উইঙ্গার দিয়েগো ক্যপলের সাথে চুক্তি করার ব্যাপারে অনীহা প্রকাশ করেছে, এর ফলে অল- রেডসরদের মধ্যে তাকে দলে পাওয়ার নব্য আশা সঞ্চারণ হয়েছে।

সাবেক সেভিয়ার তারকা খেলোয়াড় তার খেলোয়াড়ি নৈপুণ্যের মাধ্যমে ইউরোপের কিছু নামি দামি ক্লাবগুলোর নজর কারতে সক্ষম হয়েছেন। এর মধ্যে লিভারপুল, অ্যাটলেটিকও ও ফ্রান্স এর মার্সেই অন্যতম। এই তিনটি ক্লাব তার সাথে চুক্তিবদ্ধ করার জন্য বেশি আগ্রহ প্রকাশ করছে।

রেডসদের বস ব্রেনডান রজার্স আশা করছেন এই মৌসুমে তার দল অনেক শক্তিশালী হবে এবং এর জন্য তিনি লিভারপুলে দুইজন স্প্যানিশ আন্তর্জাতিক খেলোয়াড় আনতে চান যারা তার বানানো পরিকল্পনার আদর্শ অংশ হবেন। রজার্স তার দলের জন্য এমন কিছু খেলোয়াড় চান যারা কিনা খেলার মধ্যে গতি বাড়াবে ও মধ্য মাঠে বল দখল করে খেলা নিয়ন্ত্রন করতে পারবে।

European Football - UEFA Europa League - Round of 16 2nd Leg - Manchester City v Sporting Clube de Portugal

অ্যাটলেটিকও মাদ্রিদের সভাপতি এনরিক কেরেজো (Enrique Cerezo) ক্যপলের সাথে চুক্তি স্বাক্ষর সংক্রান্ত বিষয়ে অনাগ্রহ প্রকাশ করেছেন। কেরেজো পর্তুগিজ খবরের কাগজ এ বলাকে (A Bola) জানান, “ব্যক্তিগতভাবেভাবে আমার মনে হয় না যে, আমি অন্য খেলোয়াড়দের ব্যাপারে আগ্রহী”।

এর ফলে দলবদলের বাজারে এই খেলোয়াড়কে ক্রয় করার প্রতিযোগিতা কিছুটা হলেও কমে গেছে। রজার্স এই সুযোগ কাজে লাগাতে চান, তিনি আপাতদৃষ্টিতে এই ২৫ বছর বয়সী খেলোয়াড়কে পাওয়ার ব্যাপারে ব্যাপক আগ্রহ প্রকাশ করেছেন।

দিয়েগো ক্যপল ২০১১ সালে সেভিয়া থেকে ৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে হস্তান্তরিত হয়ে লিসবনে যোগদান করেন। পর্তুগালের এই ক্লাবের ম্যানেজমেন্ট আশা করছে যে তিনি এই মৌসুম স্পোর্টিং লিসবনকে বিদায় জানাবেন না, খবর পাওয়া গিয়েছে তাকে ধরে রাখার জন্য ক্লাব বর্তমান মূল্যের চেয়ে প্রায় দ্বিগুণ পরিমান মূল্য বেতন দিতে প্রস্তুত।

ক্যপল বিগত মৌসুম মোট ৩৬টি ম্যাচ খেলেন। ৩৬ খেলায় তিনি ৫টি গোল ও ৯টি অ্যাসিসট সম্পন্ন করেন। আঘাত জনিত কারণে তিনি বেশ কিছু খেলায় মাঠে নামতে পারেননি।