“আমি এই পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ” – লুইস আলবার্তো

লিখেছেন: আসিম অ্যানফিল্ড

@AsimAnfield

গ্রীষ্মের দলবদলের এই মৌসুমে লিভারপুলের সাম্প্রতিক সংযোজন স্প্যানিশ ফরওয়ার্ড লুইস আলবার্তো। ধারনা করা হয়, ২০ বছর বয়সী এই উঠতি তারকাকে সেভিয়া থেকে অ্যানফিল্ডে আনতে লিভারপুলকে গুনতে হয়েছে প্রায় ৬.৮ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড। গত মৌসুমে লা-লীগার সেকেন্ড ডিভিশনের দল বার্সেলোনা ‘বি’ তে ধারে খেলা লুইস আলবার্তো ৩৮ ম্যাচে গোল করেছেন ১১ টি এবং অ্যাসিস্ট করেছেন ১৭ টি। তার এই পারফর্মেন্স অনেকেরই নজর কাড়তে সক্ষম হয় যার পরিনতি তার লিভারপুলের হয়ে দীর্ঘমেয়াদী এই চুক্তি। শুধু গোল করাই নয় অন্যকে দিয়ে গোল করানোর বিশেষ ক্ষমতার জন্যে এই ফরওয়ার্ডের উপর সারা বিশ্বের লিভারপুল সমর্থকেরা আশায় বুক বেধেছেন যে তিনি সামনের মৌসুমে কিছু করে দেখাবেন।

Luis+Alberto+Valencia+V+Sevilla+Copa+del+Rey+5UGPwbiBd3Rx“আমি খুবই উত্তেজিত, আমি এর আগে কখনো এভাবে উত্তেজনা অনুভব করিনি, কিন্তু আমি খুবই খুশি। আমি মনে করি আমি এই পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। আমি এখানে এসেছি সমর্থকদের সাথে মূহুর্ত গুলো উপভোগ করতে এবং আমি জানি তারা আমাকে সব সময় সমর্থন দিয়ে যাবে। আমি আশা করি, আমরা সবাই মিলে এই ক্লাবকে আবারো একবার বিশ্বে সুপ্রতিষ্ঠ করব।” চুক্তির পর এভাবেই নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন লুইস আলবার্তো।

“আমি খুবই উত্তেজিত, আমি এর আগে কখনো এভাবে উত্তেজনা অনুভব করিনি, কিন্তু আমি খুবই খুশি। আমি মনে করি আমি এই পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ।”

“আমরা সবাই আনন্দিত যে, লুইস লিভারপুলে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।” বললেন অলরেড ম্যানেজার ব্রেন্ডান রজার্স। “লিভারপুলের খেলোয়ার হওয়ার জন্যে তার একটি সঠিক ফুটবলিং প্রোফাইল এবং মানসিকতা রয়েছে। আমি তার প্রতিভা বিকাশে সাহায্যের জন্যে তার সাথে কাজ করার জন্যে মুখিয়ে আছি।” লুইস আলবার্তোর চুক্তির পর কোচ রজার্সের প্রতিক্রিয়া।

খেলোয়াড় পর্যালোচনা:

লুইস আলবার্তো এমন একজন স্ট্রাইকার যে কিনা শুধু ফরওয়ার্ড-ই নয় সেন্টার অ্যাটাকিং অথবা লেফট উইং দিয়েও খেলতে পারেন। গতি, দক্ষতা, দূরদর্শিতা, সৃজনশীলতা এবং ডান পায়ের অসাধারন শুটিং অ্যাবিলিটি তাকে অন্য খেলোয়ারদের থেকে আলাদা করে। সূক্ষ্ম দূরদর্শিতায় বল বানিয়ে দেয়াতেও সমান দক্ষ তিনি। ডিফেন্স চেরা পাস এবং থ্রু দেয়া তার খেলার অন্যতম বৈশিষ্ট্য। কোচ রজার্স ইতোমধ্যে তাকে লিভারপুল খেলোয়ার কৌটিনহোর সাথে তুলনা করে বলেছেন যে তার খেলার ধরন অনেকটা কৌটিনহোর মত।

সম্প্রতি গোল ডট কমের বার্সেলোনা ভিত্তিক লেখক বেন হেইওয়ার্ড, লুইস আলবার্তো সম্পর্কে লিভারপুল এফসি ডট কমকে কিছু তথ্য জানিয়েছেন। লুইসের প্রধান কিছু গুনের ব্যাপারে তিনি বলেন, তার রয়েছে অসাধারন প্রায়োগিক ক্ষমতা এবং সে তার চাতুর্যের মাধ্যমে যে কোন খেলোয়ারকে পরাস্ত করতে পারে। সে হয়ত অত দ্রুত না কিন্তু তার রয়েছে অসাধারন দূরদর্শিতা, খেলার কৌশল বোঝার মানসিকতা এবং সৃজনশীলতা। লুইস আলবার্তোকে অন্য কোন খেলোয়াড়ের সাথে তুলনা করতে বলা হলে তিনি চেলসি তারকা হুয়ান মাতার সাথে তাকে তুলনা করেন।

এত কিছুর পরেও লিভারপুলের সমর্থকদের আশংকা, রজার্সের তরুন খেলোয়ারপ্রীতির ফসল এই লুইস আলবার্তো কি তার প্রথম মৌসুমে সফল হতে পারবেন নাকি গত মৌসুমের বোরিনি, অ্যালেনের মত ফ্লপের খাতায় নাম লিখাবেন? কেবল সময়ই বলে দিতে পারে এর উত্তর।