এয়ার: স্টিভেন বিশ্ব ফুটবলের প্রতিমূর্তি

Football - FA Premier League - Liverpool FC v Aston Villa FC
জেরার্ডের নতুন চুক্তির পর লিভারপুলের ম্যানেজিং ডিরেক্টর ইয়ান এয়ার এলএফসি টিভিতে জেরার্ডের প্রতি তার অনুরাগ এবং শ্রদ্ধার কথা জানান। গত সোমবার জেরার্ড আরও দুই বছরের জন্য লিভারপুলের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

এলএফসি টিভিকে দেয়া সাক্ষাতকারে তিনি জেরার্ডের প্রশংসা করে বলেন,

“কোনো নতুন খেলোয়ারকে দলে আনার সময় সেই খেলোয়ার হোক বা তার এজেন্ট, সবাইকে এই ফুটবল ক্লাবের দু-তিনটে বিষয় আছে যা তাদেরকে আকর্ষণ করে এবং নিঃসন্দেহে জেরার্ড তার মধ্যে একটি।”

“নতুন খেলোয়ারদের চুক্তিবদ্ধ করার সময় তাদের সাথে কথা বললে বোঝা যায় তারা জেরার্ডের সাথে কথা বলার জন্য এবং তাকে জানার জন্য খুবই আগ্রহী হয়ে থাকে, এর কারন তিনি বিশ্ব ফুটবলের একজন প্রতিমূর্তি”

“আমরা খুবই সৌভাগ্যবান তাকে পেয়ে বিশেষত অধিনায়ক হিসেবে পেয়ে।”

রেডসরা এই বছর মে মাসে জেমি ক্যারাঘারকে হারিয়েছে তার অবসরের কারনে, তাই ব্রেন্ডান রজার্স দ্রুত পদক্ষেপ নিয়েছেন যাতে জেরার্ড সামনের বছর গুলোতে মেলউডে থাকেন।

এছাড়া এয়ার ব্যাখা করেন জেরার্ডের অধিনায়কত্ব এবং অভিজ্ঞতা কতটা গুরত্বপূর্ণ দলকে সামনের সৌসুমে আরও ভালো অবস্থানে নিয়ে যাওয়ার জন্য।

তিনি বলেন, “রজার্স বিষয়টি পরিষ্কার করেছেন, খুবই পরিষ্কার করেছেন। জেমিকে (ক্যারাঘার) হারানোর পর তিনি বুঝতে পেরেছেন জেরার্ডের মত খেলোয়াররা কতটা গুরুত্বপূর্ণ – খেলোয়ার যারা জানে এই ক্লাবটি আসলে কি। খেলোয়ার যারা পথ প্রদর্শক এবং যারা মাঠে ও মাঠের বাইরে পথ দেখায়।”

“আমরা গত কয়েক বছরে বেশ কিছু তরুণ খেলোয়ার দলে এনেছি, কিন্তু জেরার্ডের মত অভিজ্ঞ খেলোয়ার বিশেষত তার মত দলনেতাকে আমাদের দরকার।

“ব্রেন্ডান সম্পূর্ণ নিজে থেকেই আমাদের কাছে জানান এই বিষয়টি চূড়ান্ত করার জন্য, আর সব সময়ের মত জেরার্ডের সাথে এই কাজটি করা ছিল খুবই সহজ, কারন আমরা জানতাম তিনি আমাদের সাথেই থাকতে চান, আমরাও তাকে এখানে রাখতে চাই, তাই খুব দ্রুত কাজটি আমরা চূড়ান্ত করি।”