সুয়ারেজের ক্যারিয়ার উচ্চভিলাষীতা লিভারপুল ছাড়ার কারন – হাল ছাড়ছে না আর্সেনাল

Football - FA Premier League - Aston Villa FC v Liverpool FCবিভিন্ন উৎস বলছে আর্সেনাল নতুন করে বিড করতে পারে সুয়ারেজের জন্যে! গ্রীষ্মকালীন দলবদলের শুরুতে আর্সেনালের লক্ষ্য ছিল রিয়ালের তারকা স্ট্রাইকার হিগুয়েনকে দলে ভিড়ানোর কিন্তু সুয়ারেজের চ্যাম্পিয়ন লিগ খেলার আকাঙ্ক্ষার কথা মিডিয়াতে ফলাও করে ছাপানোর পর আর্সেনাল তাদের লক্ষ্য সুয়ারেজের দিকে ঘুরিয়ে নেয়। যদিও সুয়ারেজ এও বলেছেন তিনি ইংল্যান্ডে থাকতে চান না। না থাকার কারন হিসেবে তিনি দায়ী করেছেন বৃটিশ মিডিয়াকে! তার মতে বৃটিশ মিডিয়া তাকে না বুঝে ভুলভাবে উপস্থাপন করেছে সব সময়।

সুয়ারেজ মাদ্রিদে যাওয়ার আকাঙ্ক্ষা ব্যাক্ত করলেও মাদ্রিদ থেকে এখনো তেমন কোন সাড়া না পাওয়াতে আর্সেনাল ঝেঁকে ধরেছে সুয়ারেজকে দলে ভিড়ানোর জন্যে! তাদের লক্ষ্য মাদ্রিদ কোনো বিড করার আগেই যদি লিভারপুলের সাথে কোনো ধরনের ট্রান্সফার ফি নিয়ে সমঝোতা করা যায়! আর্সেনালের প্রথম বিড ছিল ৩০ মিলিয়ন পাউন্ড যা লিভারপুল প্রত্যাখ্যান করেছে। তারপর তারা ৩৫ মিলিয়ন পাউন্ড বিড করেও ব্যার্থ হয়ে বাই আউট ক্লজ ৪০ মিলিয়ন পাউন্ড সমপরিমান ট্রান্সফার ফি বিড করবে বলে ক্লাবের বিভিন্ন ঘনিষ্ট সূত্র বলছে! কিন্তু লিভারপুল খুব সম্ভবত ৫০ মিলিয়ন পাউন্ড বা এর কাছাকাছি বিড ছাড়া গ্রহন করবেনা বলে লিভারপুল পক্ষ থেকে জানা গেছে। সুতরাং ধারনা করা যায় এই বিডটিও প্রত্যাখ্যান করা হবে। আর্সেন ওয়েঙ্গার প্রকাশ্যেই তার আগ্রহের কথা জানিয়েছেন। প্রথম বিড প্রত্যাখ্যাত হওয়ার পর তিনি হাল ছাড়বে না বলে জানিয়েছিলেন।

মাদ্রিদের ম্যানেজার আনচেলত্তি হিগুয়েনকে ধরে রাখতে চান। আনচেলত্তি ক্লাবে যোগদানের পরই তিনি হিগুয়েন বেনজেমাকে ধরে রাখবেন বলে জানিয়েছিলেন। আবার তারা সুয়ারেজের অবস্থাও পর্যবেক্ষনে রেখেছে। যদিও তারা বিডের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেনি। তবে ক্লাবটির ঘনিষ্ট সূত্র জানিয়েছে তাদের প্রধান লক্ষ্য টটেনহাম হটস্পারের গ্যারেথ বেল। তাই তারা সুয়ারেজের পিছনে বেশি টাকা খরচ করতে রাজী নয়। ম্যানচেষ্টার সিটিও সকল অবস্থা পর্যবেক্ষন করছে এই সাবেক আয়াক্স প্লেয়ারের ব্যাপারে। যদিও লিভারপুল ইংলিশ লিগের কোনো দলের কাছে সুয়ারেজকে বিক্রী করবে না বলে যে সিদ্ধান্ত নিয়েছিল তাতেই অনড় থাকবে বলে জানিয়েছে ক্লাবটির পরিচালক ইয়ান এয়ার।

European Football - UEFA Europa League - Round of 32 1st Leg - FC Zenit St Petersburg v Liverpool FC

যাকে নিয়ে এত আলোচনা হচ্ছে তিনি যদিও এখনো দল ছাড়ার ব্যাপারে সরাসরি ক্লাবের সাথে কথা বলেননি। কিছুদিন আগে মিডিয়াকে দেয়া তার সাক্ষাৎকার তুলে ধরা হলঃ

“যদি আমি কোনো ভাল অফার পাই যা আমার ক্যারিয়ারের অগ্রগতিতে সাহায্য করবে তাহলে তা আমি ভেবে দেখব। কিছু ক্লাব আমার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে আমার এজেন্টের কাছে। এইসব গুজবের সাথে আমি অপরিচিত নই।”

“আমি সব সময় উন্নতি করতে চেয়েছি। তারই পদক্ষেপ হিসেবে আমি আয়াক্স ছেড়ে লিভারপুলে যোগ দিয়েছিলাম। কিন্তু এই ক্লাবটিকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্যে আরো সংগ্রাম করতে হবে। আর যখন এটা হবে তখন ক্লাবের যেকোনো প্লেয়ারেরই মনোবল তলানির দিকে যাবে যা আমার ক্ষেত্রে হয়েছে।”

“আপনি যখন প্রিমিয়ার লিগটি জিততে পারবেন না কিন্তু প্রত্যেক সপ্তাহে এটা আপনাকে দেখে যেতে তখন এটি সত্যি কঠিন ব্যাপার।”

লিখেছেন: ইনভার্স শাকিল আইএস

টুইটার: @inverse_shakil